মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

বিশেষ অর্জন

   ·         নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর ও কুতুবপুর ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র (ইউআইএসসি) কর্তৃক তৃণমূল পর্যায়ে জনগণের নিকট প্রদত্ত সেবার বিনিময়ে প্রাপ্ত আয় প্রায় সবসময়ই ঢাকা বিভাগের সেরা ৫টি ইউআইএসসি-র আয়ের তালিকায় অবস্থান করে।

·         ১০ জুন ২০১৩ তারিখে নারায়ণগঞ্জ সদর উপজেলায় চালু হওয়া মহিলাদের সেলাই ও হস্তশিল্প প্রশিক্ষণ কেন্দ্র “কারুকুঞ্জ” থেকে ইতিমধ্যে ৫০০জন নারী সেলাই ও হস্তশিল্প প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

·         বর্তমানে নারায়ণগঞ্জ সদর উপজেলায় ৫০জন নারীকে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হচ্ছে এবং উপজেলার ইউআইএসসিগুলোর নারী উদ্যোক্তারা এই ধরনের উদ্যোগে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

·         “কারুকুঞ্জ” এর প্রশিক্ষক সাবিহা সুলতানা নীলা ‘শ্রেষ্ঠ জয়িতা’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিভাগীয় পর্যায়ে সেরা জয়িতা নির্বাচিত হন।

·         ১ অক্টোবর ২০১৩ নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব গাউছুল আজম “স্বপ্নডানা” শিশু কানন ও কৃষি প্রদর্শনী খামার উদ্বোধন করেন। এই খামারে শিশুদের বিনোদনের ব্যবস্থার পাশাপাশি বিভিন্ন বনজ, ফলজ, ঔষধিসহ বিবিধ রকমের গাছ লাগানো হয়েছে এবং গাছগুলো সনাক্তকরণের নিমিত্তে প্রতিটি গাছের সম্মুখে বাংলা, ইংরেজী ও বৈজ্ঞানিক নাম সম্বলিত সাইনবোর্ড ব্যবহার করা হয়েছে।   

ছবি


সংযুক্তি